বিশ্ব ইজতেমার আখেরী মোনাজাতের দিন সংশ্লিষ্ট এলাকার মহাসড়কে যানচলাচল বন্ধ থাকবে : জিএমপি

0
310

টঙ্গীর তুরাগ তীরে আগামী ১০ জানুয়ারি থেকে বিশ্ব ইজতেমার প্রথম ধাপ শুরু হচ্ছে। তাবলীগ জামাতের অন্যতম বৃহত্তম এই সম্মিলনের নিরাপত্তা ও মুসল্লিদের যাতায়াত নির্বিঘœ করতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) পক্ষ থেকে যানবাহন নিয়ন্ত্রণে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে।

ঢাকা, ৯ জানুয়ারি, ২০২০ (নোঙরনিউজ) : গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) কে এম আরিফুল হক জানান, ইজতেমাকালীন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা যানবাহন পার্কিংয়ের স্থান নির্ধারণসহ ১২ জানুয়ারি ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে সংশ্লিষ্ট এলাকার বিভিন্ন সড়কে যান চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে।

তিনি বলেন, ১২ জানুয়ারি ভোর চারটা থেকে বেলা ২টা পর্যন্ত সংশ্লিষ্ট এলাকার সড়ক-মহাসড়কে সকল প্রকার যানচলাচল বন্ধ রাখা হবে। যানচলাচল বন্ধ রাখার স্থানগুলো হচ্ছে-টঙ্গী ব্রিজ থেকে ভোগড়া পর্যন্ত, টঙ্গী স্টেশন রোড ক্রসিং থেকে মীরের বাজার পর্যন্ত এবং মুন্নুগেইট হতে কামারপাড়া পর্যন্ত। একইভাবে ১৯ জানুয়ারি অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপের আখেরী মোনাজাত উপলক্ষেও ওইসব এলাকার সড়ক-মহাসড়কে সকল প্রকার যানচলাচল বন্ধ থাকবে।

উল্লেখ্য, ১০ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত প্রথম ধাপে এবং ১৭ থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত দ্বিতীয় ধাপে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

বিশ্ব ইজতেমা উপলক্ষে আগত মুসল্লীদের বহনকারী ও সরকারী কাজে ব্যবহৃত যানবাহন পার্কিংয়ের স্থানসমূহ সম্পর্কে কে এম আরিফুল হক জানান, টাঙ্গাইল থেকে আসা মুসল্লীদের বহনকারী সব গাড়ী ভাওয়াল বদরে আলম কলেজ প্রাঙ্গণে থাকবে। এছাড়া ময়মনসিংহ থেকে আসা গাড়ী চান্দনা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অবস্থান করবে।

সরকারি কাজে ব্যবহৃত গাড়ী সফিউদ্দিন সরকার একাডেমী ও কলেজ মাঠে থাকবে। সব ড্রাইভার এই বিদ্যালয়ে অবস্থান করবে। অন্যদিকে বাইরের ইউনিট থেকে আসা অফিসার ও ফোর্সদের বহনকারী সকল যানবাহন টঙ্গী পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে অবস্থান করবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে