বড় ধরনের ধূর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল পঞ্চগড় এক্সপ্রেস!

0
82
চলছে লাইন মেরামতের কাজ। ছবি: সংগ্রহ

বিরামপুর (দিনাজপুর), ০৬ নভেম্বর ২০১৯, (নোঙরনিউজ) : বিরামপুর রেলস্টেশনের অদূরে বুধবার সকালে হঠাত্ রেললাইন ভেঙে যাওয়ায় অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ‘পঞ্চগড় এক্সপ্রেস’। লাইন মেরামত করে ১ ঘন্টা ২০ মিনিট বিলম্বে ঐ লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বিরামপুর রেলস্টেশনের মাস্টার মিজানুর রহমান জানান, খুলনা থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী ৭৪৭নং সীমান্ত এক্সপ্রেস বুধবার সকাল ছয়টা ২৩ মিনিটে বিরামপুর রেলস্টেশনে প্রবেশের সময় ট্রেনের শেষ বগির নিচে বিকট শব্দ হয়। টিটি ইউসুফ আলী বিষয়টি বিরামপুর রেলস্টেশন মাস্টারকে অবহিত করেন।

অপরদিকে ঐ লাইনের পাশ প্রাতঃভ্রমনে যাওয়া লোকজন পলাশবাড়ি রেলগেটের উত্তর পাশে প্রায় দেড় ফুট লাইন ভাঙা দেখতে পেয়ে স্টেশনে খবর দেন। স্টেশন মাস্টার তাত্ক্ষণিকভাবে বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেন। এ সময় ঐ লাইন দিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড় এক্সপ্রেস যাওয়ার কথা ছিল। কিন্তু লাইন ভাঙার খবর পেয়ে রেল কর্তৃপক্ষ পঞ্চগড় এক্সপ্রেসকে পাঁচবিবি স্টেশনে থামিয়ে দেন এবং চিলাহাটি থেকে রাজশাহীগামী ৭৩২নং ডাউনবরেন্দ্র এক্সপ্রেসকে বিরামপুর স্টেশনে দাঁড় করিয়ে রাখেন। হিলি থেকে লাইন মেরামতের লোকজন এসে ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে ভাঙা রেল লাইন মেরামতের পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here