বুড়িগঙ্গা নদীতে আজ ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে।

0
1435

শুক্রবার, ১১ অক্টোবর ২০১৯,(নোঙরনিউজ): নদীমাতৃক বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, আনন্দ আয়োজন, উৎসব ও খেলাধুলা সবকিছুতেই নদী ও নৌকার সরব আনাগোনা। হাজার বছরের ঐতিহ্য ও সংস্কৃতির সংস্করণ বাংলাদেশের নৌকা বাইচ। এক সময় এ দেশে যোগাযোগ ছিল নদী কেন্দ্রিক আর বাহন ছিল নৌকা।

এখানে নৌ শিল্পকে কেন্দ্র করে গড়ে ওঠে বিভিন্ন শিল্পকেন্দ্র। এসব শিল্পে যুগ যুগ ধরে তৈরি হয় দক্ষ ও অভিজ্ঞ কারিগর। এভাবে একসময় বিভিন্ন নৌযানের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষিকী উপলক্ষে আজ ১১ অক্টোবর ২০১৯, শুক্রবার বিকাল ৩ ঘটিকায় বুড়িগঙ্গা নদীর বুকে এক ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কেরানীগঞ্জ খোলামোরা খেয়াঘাট থেকে কামরাঙ্গীরচর মুসলিমবাগ ঠোটা খেয়াঘাট পযর্ন্ত এ নৌকা বাইচ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় সংসদ সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মোঃ কামরুল ইসলাম, এমপি (ঢাকা-২)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনাব হাজী আবুল হাসনাত, সভাপতি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। জনাব শাহে আলম মুরাদ, সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। জনাব মুনতাসিরুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার, লালবাগ বিভাগ। নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর সভাপতি জনাব সুমন শামস।

এ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠান সকলের জন্য উন্মুক্ত।

আয়োজক :- হাজী মোঃ সাইদুল মাদবর, কাউন্সিলর ৫৭ নং ওয়ার্ডে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। সহযোগী সংগঠন : নোঙর, নদী নিরাপত্তার সামাজিক সংগঠন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে