পদ্মার পানি শোধনাগার থেকে ঢাকায় প্রতিদিন ৪৫ কোটি লিটার পানি সরবরাহ করা হবে

0
148
দেখা হয়েছে
লৌহজংয়ে পদ্মা পানি শোধনাগার পরিদর্শন করেন এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি-সংগ্রহ

মুন্সীগঞ্জ, সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯, (নোঙরনিউজ) : পদ্মা (যশলদিয়া) পানি শোধনাগার থেকে ঢাকায় প্রতিদিন ৪৫ কোটি লিটার পানি সরবরাহ করা হবে। আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রকল্পের উদ্বোধন করবেন। আগামীকাল মঙ্গলবার থেকে পরীক্ষামূলকভাবে পদ্মা পানি শোধনাগার থেকে ঢাকায় পানি সরবরাহ করা হবে।

সোমবার দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, লৌহজং উপজেলার মেদিনীম-ল ইউনিয়নে স্থাপিত পদ্মা (যশলদিয়া) পানি শোধনাগার প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী আরও জানান, পদ্মাসেতু যেমন এখন দৃশ্যমান, তেমনি এ প্রকল্পের কল্যাণে ঢাকা শহরের ৪০ শতাংশ মানুষ বিশুদ্ধ পানি পাবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা শহরের পাশের নদীগুলো গত ৬০ বছরে দূষিত হওয়ার কারণে রাজধানী থেকে এত দূরে এ প্রকল্প স্থাপন করতে হয়েছে। ফলে দীর্ঘ মেয়াদি পানি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই বুদ্ধিমত্তার সাথে এ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। অন্য এক প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, প্রকল্প নিয়ে যে অনিয়মের কথা উঠেছে দুদকের তদন্তে তা প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প ব্যবস্থাপক জেং জাওজিয়াং, কান্ট্রি ডিরেক্টর ওয়াং সাউজাল, ঠিকাদারি প্রতিষ্ঠান সাউথ এশিয়ার প্রধান ফং ওয়ে, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালউদ্দিন আহমেদ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, প্রকল্প পরিচালক রফিকুল ইসলাম, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম (বার), লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মো. কাবিরুল ইসলাম খানসহ এ প্রকল্পের সংশ্লিষ্ট প্রকৌশলী ও কর্মকর্তাবৃন্দ।

আপনার মন্তব্য লিখুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন