রিয়ার এডমিরাল এম.মোজাম্মেল হক মোংলা বন্দরের নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন

0
426
মোংলা বন্দরের নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম.মোজাম্মেল হক। ছবি : সুমন শামস

মোংলা প্রতিনিধি, ২৪ আগস্ট ২০১৯, (নোঙরনিউজ) : মোংলা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন রিয়ার এডমিরাল এম. মোজাম্মেল হক, এনডিসি, পিএসসি, বিএন। তিনি বর্তমান চেয়ারম্যান কমোডর এম ফারুক হাসান পিএসসি, বিএন এর স্থলাভিষিক্ত হবেন।

রোববার (২৫ আগস্ট) সন্ধ্যায় মোংলা বন্দরে নতুন চেয়ারম্যান ও বর্তমান চেয়ারম্যান আনুষ্ঠানিক ভাবে সৌজন্য স্বাক্ষাত করবেন । এরপর সোমবার (২৬ আগস্ট) বর্তমান চেয়ারম্যান কমোডর এম ফারুক হাসানকে বিদায় সংবর্ধনা দেওয়া হবে বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষের উপ-সচিব মোঃ মাকরুজ্জামান।

বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম. মোজাম্মেল হক দীর্ঘদিন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

নদীর সীমানায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের মধ্যে গত ১৫ ফেব্রুয়ারি বিআইডব্লিউটিএ চেয়ারম্যান এয়ার কমডোর (তথনকার পদবি) মোজাম্মেল হককে নৌবাহিনীতে ফিরিয়ে নেয়া হয়। উচ্ছেদ অভিযানের মধ্যে তাকে চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেয়ার বিষয়টি নানা প্রশ্নের জন্ম দেয়। এছাড়াও তিনি কমোডর কমান্ডিং খুলনা নৌ অঞ্চলের অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, ২০ আগস্ট সামরিক আমলে করা অর্ডিনেন্স পরিবর্তন ও হালনাগাদ করে মোংলা বন্দর কর্তৃপক্ষ খসড়া আইন অনুমোদন দেয় মন্ত্রিসভা। ২১ আগস্ট রিয়ার এডমিরাল মোজাম্মেল হককে মংলা বন্দরের চেয়ারম্যান নিয়োগ দিয়ে তার চাকরি নৌপরিবহন মন্ত্রণালয়ে ন্যস্ত করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের একই আদেশে মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা কমডোর এ কে এম ফারুক হাসানকে নৌ-বাহিনীতে ফিরিয়ে নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here