নোঙর-দিনাজপুর জেলার সম্মানিত সদস্য মনোনীত হলেন তরুণ পটচিত্রশিল্পী পটুয়া নাজির হোসেন।

2
339
নোঙর-দিনাজপুর জেলার সম্মানিত সদস্য মনোনীত হলেন তরুণ পটচিত্রশিল্পী পটুয়া নাজির হোসেন।

নোঙর-দিনাজপুর জেলার সম্মানিত সদস্য মনোনীত হলেন তরুণ পটচিত্রশিল্পী পটুয়া নাজির হোসেন।

বুধবার, ২৬ জুন ২০১৯, (নোঙরনিউজ) : বাংলাদেশের নদী ও পরিবেশ সুরক্ষায় নিয়জিত লোকচিত্রের অতন্দ্র প্রহরী তরুণ পটচিত্রশিল্পী পটুয়া নাজির হোসেন (দিনাজপুর, পার্বতীপুর) কে নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর-নোঙর-দিনাজপুর জেলার সম্মানিত সদস্য মনোনীত করা হয়েছে।

নদী নিরাপত্তার সামাজিক সংগঠন ‘নোঙর’ প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি সুমন শামস আজ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে অভিনন্দন জানিয়েছেন।

নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর দেশজুড়ে নদী ও পরিবেশ সুরক্ষার লক্ষ্যে সারা দেশের নদী যোদ্ধাদের সংগঠিত করার উদ্দেশ্যে দেশব্যাপী ইতিমধ্যেই জেলা কমিটি গঠন করার কাজ শুরু করেছে।

খড়খড়িয়া নদী, ছোট যমুনা নদীর পাড়ের তরুণ পটচিত্র শিল্পী ও সংস্কৃতি কর্মী নাজির হোসেন টাইগার নাজির বলে খ্যাতি অর্জন করেছেন। নাজির হোসেন ইতিমধ্যে জাপান সফর করে বাংলার বাঘের ছবি একে জাপান সরকারের পুরস্কার অর্জন করেছেন। পাশাপাশি তিনি দেশ বিদেশে প্রায় ৩০ টির অধিক পটচিত্রকলা প্রদর্শনী করে ব্যাপক সুনাম অর্জন করেছেন।

ছবি অঙ্কণের পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে যুক্ত আছেন। নোঙর পরিবার খড়খড়িয়া নদী, ছোট যমুনা নদীর পাড়ের তরুণ পটচিত্র শিল্পী ও সংস্কৃতি কর্মী নাজির হোসেন এর সুদীর্ঘ জীবন ও সাফল্য কামনা করছে।

১. ঢাকা ২. খুলনা ৩. চট্রগ্রাম ৪. রাজশাহী ৫. বরিশাল ৬. সিলেট ৭. রংপুর ৮. ময়মনসিংহ বিভাগের কমিটির পাশাপাশি ৬৪ জেলার নদী প্রকৃতি সুরক্ষার লক্ষ্যে তরুণদের সমন্বয়ে এই জেলা কমিটি গঠন প্রক্রিয়ার ধরাবাহিকতা অব্যাহত থাকবে।

নদীমাতৃক দেশের নদী ও পরিবেশ সুরক্ষায় এগিয়ে আসুন নোঙর এর পতাকা তলে একতাবদ্ধ হোন।

“নদী বাঁচান-পরিবেশ বাঁচান-জীবন বাঁচান” : নোঙর

2 COMMENTS

  1. মানিকগঞ্জ আমার জেলা। এই জেলার ওপর দিয়ে বয়ে গিয়েছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ নদী। আমার বাড়ী ধলেশ্বরী ও কালী-গঙ্গা নদীর মাঝখানে। পশ্চিমে পদ্মা।
    নদ-নদীর মুখপত্র “নোঙর NEWS”কে অভিনন্দন। নদ-নদী রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবার জন্য।
    পটচিত্র শিল্পী নাজির ভাইকে শুভেচ্ছা দিনাজপুর জেলা “নোঙর” এর সদস্য নির্বাচিত হওয়ায়।
    জনাব সুমন শামস মহোদয়কে কৃতজ্ঞতা ও ভালোবাসা।
    “নোঙর নিউজ” এর সাফল্য কামনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here