শিমুলিয়ায় ঘরমুখো মানুষের ঢল

0
478

মুন্সীগঞ্জ, ২১ আগস্ট, ২০১৮ (নোঙরনিউজ) : সোমবার সকাল থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার শিমুলিয়ায় ৮ দিন নাব্যতা সংকটে ফেরি চলাচল ব্যাহত হবার পর রোববার থেকে সংকট কিছুটা কাটিয়ে উঠেছে। এখন ১ টি রোরো ফেরিসহ মোট ১৭ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ঘাটে ছোট বড় প্রায় পাঁচশ’ গাড়ি পারের অপেক্ষায় আছে।

এসব তথ্য দিয়ে বিআইডব্লিউটিসি’র এজিএম খন্দকার শাহ খালেদ নেওয়াজ জানান, নৌরুটে বর্তমানে ১৭টি ফেরি চলাচল করছে। নাব্য সংকটের কারণে চ্যানেলের মুখে ডাম্পফেরিগুলো চালাতে সমস্যা হচ্ছে। রিক্স নিয়ে একটি রো রো ফেরি চলছে। তারপর ফেরিগুলো ফুল লোড করা যাচ্ছে না। তাই একটু সমস্যা থেকে যাচ্ছে। সোমবার সকাল থেকে দুপুরে সাড়ে ১২ টা পর্যন্ত ৮শতাধিক গাড়ি পার করা হয়েছে। তিনি আরো জানান, ঘাটে আজ সকাল থেকে গাড়ির চাপ বেড়েছে। সব মিলিয়ে এখন এই ঘাটে তিনশ’ গাড়ি হবে পারাপারের অপেক্ষায় রয়েছে।

মোটরসাইকেল ও প্রাইভেট (ছোট ) গাড়ির সংখ্যা বেশি। ওয়ানওয়ে হবার কারণে চ্যানেলের মুখে গিয়ে ফেরিগুলো অপেক্ষা করে। ”
এদিকে, লঞ্চ ও স্পীডবোট ঘাটেও ছিল উপচে পড়া ভিড়। ঈদ উপলক্ষে রাত আটটার পরিবর্তে রাত দশটা পর্যন্ত লঞ্চ চলাচল করবে। এ রুটে ৮৭ টি লঞ্চ চলাচল করে। তবে, বর্তমানে একটি লঞ্চ চলছে না।

বিআইডাবি¬উটিএ’র শিমুলিয়া ঘাট পরিদর্শক মোঃ সোলেমান জানান, সকাল থেকেই যাত্রীদের চাপ লক্ষ্য করা গেছে লঞ্চ ঘাট এলাকায়। তবে ঈদের চাপ বলতে যা বোঝায় । ৮৭টি লঞ্চের মধ্যে একটি লঞ্চ নষ্ট। বাকি ৮৬ টি লঞ্চের মাধ্যমে যাত্রীরা পারাপার হচ্ছেন। যাত্রীরা ভোগান্তি ছাড়াই যাতায়াত করছে। সারা বছর রাত আটটা পর্যন্ত লঞ্চ চললেও ঈদ উপলক্ষে দুই ঘন্টা সময় বাড়ানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে