সোনার বাংলা প্রতিষ্ঠায় শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করছেন : ইয়াফেস ওসমান

0
378
বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

ঢাকা, ২৩ মার্চ, ২০১৮ (নোঙরনিউজ) : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের স্বীকৃতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস কর্মপ্রচেষ্টা ফসল। বঙ্গবন্ধুর রক্তের উত্তরসূরি শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশ পরিচালনা করায় মাথাপিছু আয়, মানবসম্পদ উন্নয়ন ও অর্থনৈতিক ভঙ্গুরতা সূচক অর্জনে জাতিসংঘ নির্ধারিত মাপকাঠি উত্তরণে সক্ষম হয়েছে। উন্নয়নশীল দেশের স্বীকৃতি বিশ্বে বাংলাদেশের মর্যাদা সুপ্রতিষ্ঠিত করেছে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আইডিইবি আয়োজিত “উন্নয়নশীল দেশের স্বীকৃতি-আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয়” শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
আজ সকালে আইডিইবি ভবনে অনুষ্ঠিত সংগঠনের সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান।

স্থপতি ইয়াফেস ওসমান বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় জননেত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ ও পরমাণু বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের মধ্য দিয়ে বিশ্বে আমাদের সক্ষমতা স্পষ্ট হয়েছে। যার মূল কারিগর হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রী বলেন, স্বল্পোন্নত দেশ থেকে চূড়ান্তভাবে উন্নয়নশীল দেশে পরিণত হবার জন্য আমাদের সামনে অনেকগুলো চ্যালেঞ্জ এসেছে। বিশেষ করে সুশাসন নিশ্চিত করার পাশাপাশি অবকাঠামোগত, জনস্বাস্থ্য, শিক্ষা ও বিনিয়োগ পরিবেশের উন্নয়ন ঘটাতে হবে।

তিনি বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রেখে প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধি, শিল্পখাতের উন্নয়ন, উৎপাদন বৃদ্ধির জন্য সরকার নানা পরিকল্পনা হাতে নিয়েছে। সরকারের গৃহীত পরিকল্পনা সফল বাস্তবায়নে দক্ষ মানবসম্পদের কার্যকর অংশগ্রহণ গুরুত্বপূর্ণ।

তিনি মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জাতীয় উন্নয়ন-উৎপাদন ও মানবসম্পন্ন উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে