দৌলতদিয়া লঞ্চঘাটের সড়ক নর্দমায় পরিণত, দুর্ভোগে যাত্রীরা

0
433

গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া লঞ্চঘাটগামী সড়কটি দুর্গন্ধযুক্ত নর্দমায় পরিণত হয়েছে। এতে দুর্ভোগ পোহাচ্ছেন লঞ্চে নদী পারাপার হওয়া হাজার হাজার যাত্রী, সেই সঙ্গে চরম ক্ষতিগ্রস্ত হচ্ছেন শতাধিক ক্ষুদ্র ব্যবসায়ী।

ওই সড়কের পাশের ইলেকট্রনিক্স দোকানদার মো. আসাদ, গোলাম মোস্তফা, মুদি ব্যবসায়ী হাসমত মিয়া, ফল ব্যবসায়ী করম আলী, ওষুধ ব্যবসায়ী আ. সালামসহ অনেকেই বলেন, প্রায় সাত মাস আগে পাশের নবনির্মিত ১নং ফেরিঘাটের অ্যাপ্রোচ সড়ক নির্মাণ করতে গিয়ে এখানকার প্রধান সড়কের ড্রেনটি বন্ধ হয়ে যায়।

তখন থেকে সড়কের পাশে থাকা হোটেলগুলোর বর্জ্য ও ফেলে দেওয়া বাসি পচা খাবার ড্রেন উপচে লঞ্চঘাট সড়কের উপর আসতে থাকে। দুর্গন্ধযুক্ত এ ময়লা পানি বের হয়ে যাওয়ার ব্যবস্থা না থাকায় জমে ব্যস্ততম সড়কটি বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। এর মধ্য দিয়েই যাত্রীরা নাক-মুখ বন্ধ করে কোনোমতে লঞ্চঘাটে যাতায়াত করছেন। ইতোমধ্যে বেশ কয়েকটি হোটেল বন্ধ হয়ে গেছে। এতে করে ক্ষুদ্র ব্যবসায়ীরা চরম ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

ছয় মাস আগে রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় বিষয়টি উত্থাপিত হলে জেলা প্রশাসক শওকত আলী সড়কটি দ্রুত পরিচ্ছন্ন করতে গোয়ালন্দ উপজেলা পরিষদকে নির্দেশ দেন। কিন্তু এ পর্যন্ত সড়কটি সংস্কারের কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. আবু নাসার উদ্দিন জানান, সড়কটির দুরাবস্থা ও মানুষের দুর্ভোগ আমার চোখেও পড়েছে। ড্রেনেজ ব্যবস্থা করে লঞ্চঘাট সড়ককে দুর্গন্ধমুক্ত করতে উপজেলা চেয়ারম্যান, বিআইডব্লিউটিএ ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি। গুরুত্বপূর্ণ এ সড়কটি থেকে দুর্গন্ধযুক্ত পানি সরানো ও সড়ক সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে