নিরাপদ ইন্টারনেটের জন্য চাই সাইবার অপরাধ দমন আইন

0
488

ঢাকা, সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭( নোঙরনিউজডটকম):নিরাপদ ইন্টারনেটের জন্য সাইবার অপরাধ দমন আইন চাইতে হবে উল্লেখ করে ইন্টারনেটকে নিরাপদ রাখতে সাইবার আইন, সাইবার পুলিশ ও সাইবার আইনজ্ঞ আবশ্যক, বলেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। সেইসাথে ‘ইন্টারনেটের দক্ষ ব্যাবস্থাপনায় তথ্য মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগসহ অংশীজনদের নিয়ে জাতীয় কমিটি প্রয়োজন’, বলেন তিনি।

সোমবার বিকেলে রাজধানীতে বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের সেমিনার হলে ‘বাংলাদেশ কনসালটেশন অন এপিআরআইজিএফ ২০১৭’ শীর্ষক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। এবছরের ২৬-২৯ জুলাই ব্যাংককে অনুষ্ঠেয় ‘এশিয়া-প্যাসিফিক রিজিওনাল ইন্টারনেট গভর্ণেন্স ফোরাম (এপিআরআইজিএফ) ২০১৭’তে অংশগ্রহণের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ ইন্টারনেট গভর্ণেন্স ফোরাম (বিআইজিএফ) এ মতবিনিময় সভার আয়োজন করে।

ইন্টারনেটকে মৌলিক অধিকার হিসেবে প্রতিষ্ঠার দাবির প্রবক্তা ও বিআইজিএফের প্রতিষ্ঠাতা সভাপতি হাসানুল হক ইনু বলেন, টেকসই উন্নয়নের জন্য নিরাপদ ও বিনামূল্যে ইন্টারনেট জরুরি। কারণ, এটি জনগণের সক্ষমতাবৃদ্ধিমূলক প্রযুক্তি।

সবুজ, টেকসই, ডিজিটাল -এ ত্রিমাত্রিক উন্নয়নের জন্য ইন্টারনেটকে আরো জনমুখী করার বিকল্প নেই, বলেন তথ্যমন্ত্রী।

বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও এন্ড ককমিউনিকেশন (বিএনএনআরসি)’র প্রধান নির্বাহী এএইচএম বজলুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিআইজিএফের সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল হক অনু, বাংলাদেশ কম্পিউটার সোসাইটি’র সভাপতি অধ্যাপক ড: এম মাহফুজুল ইসলাম, মেট্রোনেট লিমিটেডের সৈয়দ আলমাস কবির, ইন্টারনেট সোসাইটি’র মোঃ জাহাঙ্গীর হোসেন, ই-ক্যাবের রাজীব আহমেদ, আইএসপিএবি’র এমদাদুল হক, বিআইজিএফের নির্বাহী সদস্য মোঃ সাজ্জাদ হোসেন, বাংলা উইকিপিডিয়া’র নূরুন্নবী চৌধুরী, বিটিআরসি’র ইশতিয়াক আরিফ, ফাইবার হোম’র সুমন আহমেদ প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে