চট্টগ্রামে অনেক উন্নয়ন প্রকল্পের কাজ হচ্ছেঃ কাদের

    0
    476

    চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক চার লেইনে রূপান্তরিত করতে বিশ্ব ব্যাংক এগিয়ে আসবে বলে আশা করছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    শনিবার চট্টগ্রামের পটিয়া উপজেলার ইন্দ্রপুলে এই মহাসড়কের পটিয়া বাইপাসের কাজ উদ্বোধনী অনুষ্ঠানের এ কথা বলেন তিনি।

    চট্টগ্রামে অনেক উন্নয়ন প্রকল্পের কাজ হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, “চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ফোর লাইনে রূপান্তর করার জন্য বিশ্ব ব্যাংককে অনুরোধ করেছি। আগামী সপ্তাহে বিশ্ব ব্যাংকের টিম আসবে।”

    পদ্মা সেতুতে অর্থায়ন না করে বিশ্বব্যাংক ফিরে গেলেও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক চার লেইনে উন্নীতকরণের এগিয়ে আসবে বলে আশা প্রকাশ করেন ওবায়দুল কাদের।

    “চট্টগ্রামের সাথে বিশ্বের সবচেয়ে বড় সমুদ্র সৈকত কক্সবাজারের সড়কটি চার লেইনে করার জন্য বিশ্ব ব্যাংককে প্রস্তাব দিয়েছি। জাপান এ সড়কের ব্রিজগুলো করে দিচ্ছে, আশা করি রাস্তাটি বিশ্বব্যাংক করে দেবে।’’

    প্রায় ৬৩ কোটি টাকা ব্যয়ে পটিয়া ইন্দ্রপুল থেকে চক্রশালা পর্যন্ত বাঁক সরলীকরণ ও পাঁচ কিলোমিটার বাইপাস নির্মাণ করা হচ্ছে।

    ওবায়দুল কাদের বলেন, “বাইপাসটি করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। এখানে কিছু বাধা আছে। বাধাগুলো নিয়ে ঢাকায় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে বৈঠক করেছি।”

    ওই বৈঠকে রানা দাশগুপ্ত, সুশীল সমাজের আবুল মকসুদ, কামাল লোহানী অনেকে উপস্থিত ছিলেন জানিয়ে তিনি বলেন, “বৈঠকে সিদ্ধান্ত হয় বাইপাসটি করার জন্য হয় হিন্দুদের ৪০টি বাড়ি অথবা এ পথে একটা মন্দির আছে সেটা সেক্রিফাইস করতে হবে।”

    সেখানে অনেক আলাপ-আলোচনার পর বাইপাস করার সিদ্ধান্ত হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লাইনে উন্নীত করণের সময় বেশকিছু ধর্মীয় স্থাপনা ও শিক্ষা প্রতিষ্ঠান স্থানান্তরের বিষয়টি তুলে ধরেন।

    পটিয়া পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের সভাপতি হারুনর রশিদের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, দক্ষিণ জেলার সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, স্থানীয় সাংসদ শামসুল হক চৌধুরী, সংরক্ষিত আসনের সাংসদ ওয়াসিকা আয়শা খানম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি মোজাহের হোসেন চৌধুরী।

    একটি উত্তর ত্যাগ

    আপনার মন্তব্য লিখুন দয়া করে!
    এখানে আপনার নাম লিখুন দয়া করে