ভিয়েতনামের ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে বিটিভির প্রামাণ্যচিত্র

    0
    797


    শনিবার ১১ ফেব্রুয়ারি ২০১৭ (নোঙরনিউজ ডটকম): বাংলাদেশ টেলিভিশনের প্রতিনিধি দল ভিয়েতনামের হ্যানয় শহরের ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে প্রামাণ্যচিত্র নির্মাণের কাজ শুরু করেছে। ১০ সদস্যের প্রতিনিধি দলটি দু’টি দলে বিভক্ত হয়ে হ্যানয় শহরের ট্রাফিক ব্যবস্থাপনাসহ অন্যান্য বিষয়ের ওপর মোট চারটি প্রামাণ্যচিত্র নির্মাণ করবে।

    প্রযোজক, ক্যামেরাম্যান, রিপোর্টার ও প্রকৌশলীদের সমন্বয়ে গঠিত দল দুটি ট্রাফিক ব্যবস্থাপনার ওপর পৃথক পৃথক দুটি প্রামাণ্যচিত্রের অধিকাংশ কাজ শেষ করেছে। প্রামাণ্যচিত্রের একটি বড় অংশ ভিয়েতনামের হ্যানয় শহরের বিভিন্ন রাস্তায় ধারণ করেছে। বাকি অংশ বাংলাদেশের ট্রাফিক ব্যবস্থপানার ওপর নির্মাণ করা হবে।

    এ বিষয়ে ইত্তেফাক অনলাইনের সঙ্গে ভিয়েতনামে অবস্থানরত বিটিভির প্রযোজক সাদিকুল ইসলাম নিয়োগী পন্নীর বিস্তারিত কথা হলো।
    তিনি বলেন, ‘ভিয়েতনামেন মানুষ স্বতঃস্ফূর্তভাবে যে ট্রাফিক আইন মেনে চলে মূলত প্রামাণ্য চিত্রে এই বিষয়টি তুলে ধরার চেষ্টা করা হচ্ছে। অপরদিকে বাংলাদেশে ধারণকৃত অংশে আমাদের ট্রাফিক আইন ভাঙ্গা বা মানার প্রবনতা কেমন, সেটি তুলনা করে দেখানো হবে।’

    দু,দেশের ট্রাফিক ব্যবস্থাপনার তুলনার মাধ্যমে বাংলাদেশের মানুষকে ট্রাফিক আইন মেনে চলতে আগ্রহী করাই মূলত এই প্রামাণ্যচিত্রের লক্ষ্য। প্রতিনিধি দলের একটি গ্রুপে রয়েছেন সিনিয়র ক্যামেরাম্যান পান্থ রেজা, প্রযোজক সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী, সহযোগী প্রযোজক আওয়াল চৌধুরী, সহযোগী প্রযোজক কামাল উদ্দিন আহাম্মদ ও উপ-সহকারী প্রকৌশলী এসএম জিয়াউল হক।
    অপর গ্রুপে রয়েছেন নির্বাহী প্রযোজক(চ.দা.) মনিরুল হাসান, ক্যামেরাম্যান অাশীষ শীল, অতিথি প্রযোজক জান্নাতুল ফেরদৌস ও উপ সহকারী প্রকৌশলী ওয়াহিদুজ্জামান। বাংলাদেশে টেলিভিশন থেকে শিগগির অনুষ্ঠানটি শিগগির বিটিভি থেক। সম্প্রচারিত হবে।

    একটি উত্তর ত্যাগ

    আপনার মন্তব্য লিখুন দয়া করে!
    এখানে আপনার নাম লিখুন দয়া করে